রাহবার২৪

নারীদের জন্য শিক্ষার পরিবেশ নিরাপদ ও শঙ্কামুক্ত করার কথা বললেন আল্লামা শাহ আহমদ শফী

নারীদের প্রতি যে সহিংসতা ও নির্যাতন চলছে, এমনকি নারী শিশু পর্যন্ত ধর্ষণের শিকার হচ্ছে, তাদের ইজ্জত সম্ভ্রম রক্ষা ও তাদেরকে নির্যাতনের হাত থেকে বাঁচানোর জন্যই

নারীদের জন্য শিক্ষার পরিবেশ নিরাপদ ও শঙ্কামুক্ত করার কথা বললেন আল্লামা শাহ আহমদ শফী। দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিলে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, কলেজ-ইউনিভার্সিটিতে মেয়েদের পাঠানোর আগে কলেজ-ইউনিভার্সিটির পরিবেশ-পরিস্থিতি সম্পূর্ণ নিরাপদ থাকা প্রয়োজন। যদি তা না হয় তাহলে শিক্ষা তো দূরের কথা, ইজ্জত-সম্ভ্রম এমনকি জীবনটাই চলে যাওয়ার আশঙ্কা থেকে যায়। সুতরাং শঙ্কাজনক অবস্থায় আমরা কলেজ ইউনিভার্সিটিতে যাওয়ার পরামর্শ দিতে পারি না।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী, তিনি এই বিষয়টি আরো গভীরভাবে উপলব্ধি করে যথাযথ পদক্ষেপ নিলে বিষয়টি নিয়ে ঝামেলা তৈরি হবে না।

উল্লেখ্য যে, কয়েকটি জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টাল আল্লামা আহমদ শফীর এই বক্তব্যকে বিকৃতভাবে উপস্থাপন করলে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় পক্ষে-বিপক্ষে তর্ক বিতর্ক। তবে বর্তমান সময়ে নারীদের প্রতি যে সহিংসতা ও নির্যাতন চলছে, এমনকি নারী শিশু পর্যন্ত ধর্ষণের শিকার হচ্ছে, তাদের ইজ্জত সম্ভ্রম রক্ষা ও তাদেরকে নির্যাতনের হাত থেকে বাঁচানোর জন্যই আল্লামা আহমদ শফি এ ধরনের পরামর্শ দিয়েছেন বলে জানা যায়।  

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়