রাহবার: বাড়ি ভাড়া দিতে না পারায় ভাড়াটিয়ার ঘর থেকে খোরাকি চাল নিয়ে নিয়েছেন বরগুনার এক বাড়ির মালিক।

মঙ্গলবার (০৫) দুপুরে সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের মহাসড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, স্ত্রী ও দু সন্তান নিয়ে গত ৫ বছর ধরে ফারুক নামে এক ড্রাইভার ভাড়া থাকেন টাউনহল ব্রিজ এলাকার সরোয়ার মোল্লার বাড়িতে। ২ মাস ধরে উপার্জন বন্ধ থাকায় ভাড়া দিতে পারেননি ফারুক। বাড়ির মালিক ভাড়ার জন্য চাপ দিলে, খোরাকি চাল বিক্রি করে টাকা দেয়ার কথা বলেন ফারুক। পরে, টাকার পরিবর্তে চালই নিয়ে নেন সরোয়ার।

মো. ফারুক জানান, চলমান লকডাউনে বাস চলাচল বন্ধ থাকায় তিনি কর্মহীন হয়ে পড়েন। এ জন্য ১৫ শ টাকা করে মার্চ ও এপ্রিল মাসের মোট তিন হাজার টাকা ভাড়া বাকি পড়ে। যদিও বাড়িওয়ালার কাছে তার অগ্রিম বাবদ একমাসের ১৫ শ টাকা দেওয়া আছে। মঙ্গলবার দুপুরে বাকি এক মাসের টাকার জন্য বাড়িওয়ালা তার বাসায় গেলে তিনি তার অসায়াত্বের কথা বাড়িওয়ালাকে জানান।

এ সময় তিনি বাড়িওয়ালাকে জানান, তার ঘরে শুধু এক মণ চাল ছাড়া আর কিছুই নেই। বাড়িওয়ালা সরোয়ার মোল্লা সেই একমণ চালই দেওয়ার কথা বলেন তাকে। একপর্যায়ে তিনি তার ঘর থেকে ওই একমন চাল নিয়ে যান।

বাড়িওয়ালা সরোয়ার মোল্লা বলেন, ভাড়াটিয়া ফারুক স্বেচ্ছায় ঘরভাড়ার পরিবর্তে আমাকে চাল দিয়েছে। তাই আমি চাল নিয়েছি। ঘর ভাড়া কিংবা ভাড়ার পরিবর্তে চাল নেওয়ার জন্য আমি তাকে কোনোপ্রকার চাপ প্রয়োগ করিনি।