দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কিরামের বিশেষ সভা || মসজিদ উন্মুক্ত করে দেয়ার দাবী

মসজিদ উন্মুক্ত করে দেয়ার দাবী জানিয়েছেন দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কিরাম

আজ ১৬ এপ্রিল সকালে জামিয়া মাদানিয়া বারিধারা-ঢাকায় দেশের মসজিদসমূহের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের জন্য দেশের শীর্ষস্থানীয় উলামা-মাশায়িখ ও মুফতীয়ানে কিরামের এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে আয়োজিত উক্ত সভায় করোনা পরিস্থিতিতে সংখ্যাসীমিত করা দেশের সকল জামে মসজিদ ও পাঞ্জেগানা মসজিদে সংখ্যার বাধ্যবাধকতা উঠিয়ে দিয়ে মসজিদগুলোকে উন্মুক্ত করে দেয়ার জন্য সরকারের নিকট জোর দাবী জানানো হয়। বিশেষ করে মাহে রামাজান উপলক্ষে পাঁচওয়াক্ত, জুমু‘আ ও তারাবীহ নামায জামা‘আতের সাথে আদায় করার সুযোগ দেয়ার জন্য মসজিদগুলোকে খুলে দেয়ার জন্য আহবান জানানো হয়।

মজলিসে সর্বসম্মতিক্রমে নিম্নোক্ত বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়–

সকল সুস্থ ব্যক্তি সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও সুরক্ষা মূলক ব্যবস্থা গ্রহণ করে জুমু‘আ, পাঞ্জেগানা ও তারাবীহ-এর জামা‘আতে উপস্থিত হতে শরীয়তের দৃষ্টিকোণ থেকে আদিষ্ট, তাই আজকের এই মজলিসের সর্বসম্মতিক্রমে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছে যে, জুমু‘আ, পাঞ্জেগানা নামায ও তারাবীহের জামাতে মসজিদে সুস্থ মুসল্লিদের উপস্থিতি বাধামুক্ত করে দেয়া হোক।

উক্ত সভায় উপস্থিত ছিলেন আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আব্দুর রব ইউসুফী, মুফতি দেলোয়ার হোসেন, মুফতি আব্দুল মালেক, মুফতি আরশাদ রহমানী, মুফতি মহিউদ্দিন মাসুম, মুফতি মিজানুর রহমান, মুফতি খোরশেদ আলম মাওলানা জুনায়েদ আল-হাবীব, মুফতী হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী, মুফতি জাকির হোসেন কাসেমী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আবুল কালাম, মাওলানা আবু সাবের আব্দুল্লাহ, মাওলানা হামেদ জহিরী, মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতি মাসউদুল করিম, মাওলানা সানাউল্লাহ মাহমুদী সহ অর্ধশতাধিক উলামায়ে কিরাম।

Tagged

Leave a Reply

Your email address will not be published.