রাহবার২৪

কওমী মাদরাসা টিকিয়ে রাখতে হবে ইসলাম টিকিয়ে রাখতে হলে: সালমান মনসুরপুরী

রাহবার২৪

রাহবার: আল্লামা সায়্যিদ সালমান মনসুরপুরী বলেছেন, ইসলাম হচ্ছে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার একমাত্র মাধ্যম। আর এই ইসলামকে পৃথিবীর বুকে টিকিয়ে রাখতে হলে কওমি মাদরাসা গুলোকে টিকে থাকতে হবে। সিলেটের গোয়াইনঘাটে তালিমুল কোরআন খুর্দা মর্জাতপুর মাদরাসার বার্ষিক এনামী মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মাদারিসে কওমিয়া দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। পৃথিবীর বুকে কওমি মাদরাসার বিকল্প কোনো কিছু হতে পারে না। কওমি মাদরাসা থেকে জাতির রাহবর বের হয়। পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় কওমি মাদরাসার ভূমিকা অতুলনীয়। আল্লামা মানসুরপুরী আরো বলেন, আপনাদের সন্তানাদির মধ্যে একজন সন্তান মাদরাসায় পাঠাবেন।

তিনি বলেন, কওমি মাদরাসায় যে সন্তানকে পাঠাবেন- ভরসা রাখতে পারেন যে এই সন্তান একজন আদর্শবান ব্যক্তি হয়ে জাতির কল্যাণে এগিয়ে আসবে। তাতে আপনাদের মুখ উজ্জ্বল হবে।

খলিফায়ে ফেদায়ে মিল্লাত আব্দুল খালিক চাক্তার সভাপতিত্বে এবং মাদরাসার পরিচালক মাওলানা আজমত উল্লাহ’র পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, দারুসসালাম লাফনাউট মাদরাসার শায়খুল হাদীস আল্লামা মাহমুদুল হাসান রায়গড়ী, শায়খুল হাদীস হুসাইন আহমদ গণীকান্দী, শায়খুল হাদীস আল্লামা আব্দুস সালাম, শায়খুল হাদীস মাওলানা রুহুল আমিন, মুহাদ্দিস হোসাইন আহমদ খরিলী, মুহাদ্দিস আব্দুল মালিক সাতাইনী, মুহাদ্দিস এহসান উল্লাহ ও মুহাদ্দিস বদরুজ্জামান প্রমুখ।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়