রাহবার ডেস্কঃ বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নেতিবাচকভাবে উপস্থাপন করে ইতিহাস বিকৃতির অভিযোগে আদালতে মামলা হয়েছে। বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের সভাপতি ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, অভিনেতা সাজু খাদেমসহ পাঁচ জনের বিরুদ্ধে আজ এই মামলা দায়ের করা হয় বেলা ১১টার দিকে ঢাকার সিনিয়র সহকারী জজ দ্বিতীয় আদালতে । মামলাটি পরিচালনা করছে ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ওমর ফারুক ফারুকী সহ ঢাকা বারের সাবেক নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনছাত্র ফোরামের সভাপতি এডভোকেট আশরাফ জালাল খান মনন, সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার জাহান রুমি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সুপ্রীমকোর্টের আইনজীবী এডভোকেট আশরাফ জালাল খান আমাদের জানান,
“জাসাসের সহ-সভাপতি আবু সালেহ, বিষয়টি নিয়ে দলের সিনিয়র নেতৃবৃন্দ ক্ষুব্ধ। বিএনপির আইন বিষয়ক সসম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ সম্মিলিত আলোচনা করে উক্ত মোকাদ্দমাটি দায়ের করার সিদ্ধান্ত নেয় ঘোষণামূলক মামলা হিসেবে। আগামীকাল মামলাটি শুনানির জন্য ধার্য আছে।। একজন বীর মুক্তিযোদ্ধা, স্বাধীনতার ঘোষক কে এধরনের হীন মানসিকতা রাষ্ট্রকে তাচ্ছিল্য করার সমপর্যায় বলে মনে করেন তিনি।”

মামলার অন্য আসামিরা হলেন, নাট্যকার মান্নান হীরা, নোয়াখালী-২ আসনের এমপি ও আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এবং তথ্য মন্ত্রণালয়ের সচিব। প্রসঙ্গত বঙ্গবন্ধু হত্যার দায়মুক্তির প্রতিবাদে সম্প্রতি দেশের স্যাটেলাইট টেলিভিশন, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সম্প্রচার হয় নাটক ‘ইনডেমনিটি’।

এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম, ফজলুর রহমান বাবু, চিত্রনায়ক রিয়াজসহ অনেকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মান্নান হীরা।