সাদ সাহেব করোনায় আক্রান্ত–এ কথা নিশ্চিতভাবে প্রমাণিত নয়

বিভিন্ন মিডিয়ায় সাদ সাহেবের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয়েছে। কিন্তু নির্ভরযোগ্য কোন সূত্র থেকে এ ব্যাপারটিকে প্রমাণ করা হয়নি। বরং সাদ সাহেব এক অডিও বার্তায় ডাক্তারের পরামর্শ মতো কোয়ারেন্টাইন করছেন বলে উল্লেখ করায় মিডিয়াগুলো ধরে নিয়েছে যে, সাদ সাহেব করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কিন্তু এতটুকু সংবাদ দ্বারা সাদ সাহেবের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া প্রমাণিত হয় না। কেননা, কারো কোয়ারেন্টিনে যাওয়ার অর্থ তার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া নয়। যেহেতু কোয়ারেন্টিনে যেতে বলা হয় কারোনার ব্যাপারে সন্দেহ করা হলে বা কোন উপসর্গ পাওয়া গেলে কিংবা কোন আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে থেকে কেউ এলে। আর এসব ব্যাপার তো করোনা ভাইরাস হওয়া বুঝায় না, বরং বেশীর বেশী আশংকা বুঝায়।

তদুপরি কারো করোনা ভাইরাস হওয়া নিশ্চিতরূপে জানা গেলে তাকে কোয়ারেন্টাইনে না নিয়ে বরং হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তাকে পরীক্ষা করে পজেটিভ ফলাফল এলে সেভাবে চিকিৎসা দেয়া হয়। এটাই নিয়ম।

নিজামুদ্দীনে অবস্থানরত কয়েকজনের করোনায় মৃত্যুবরণ এবং আারো কয়েকজনের পজেটিভ ফলাফল আসায় ভারত সরকারের পক্ষ থেকে সেখানে থাকা সুস্থদেরকে কোয়ারেন্টাইনে যেতে বলা হয়েছে তাদেরকে পর্যবেক্ষণ করার জন্য যে, তাদের মধ্যে আরো কেউ করোনায় আক্রান্ত হয়েছেন কিনা। সেই ভিত্তিতে সেখান থেকে আসা সবাই কোয়ারেন্টিনে গিয়েছেন। সেভাবে সাদ সাহেবও তাঁর চিকিৎসকের পরামর্শে কোয়ারেন্টিনে গিয়েছেন। কিন্তু এর দ্বারা এটা বুঝায় না যে, সাদ সাহেব করোনায় আক্রান্ত হয়েছেন।

আল্লাহ তা‘আলা সাদ সাহেবকে ভাল রাখুন এবং তার ইনফিরাদাতসমূহ থেকে রুজূ করে জুমহুর উলামায়ে কিরামের পরামর্শ মতো দ্বীনের সহীহ মানহাজকে গ্রহণ করার তাওফীক দান করুন–এ দু‘আ করি। আল্লাহ তা‘আলা তাবলীগ জামা‘আতকে সকল প্রকার ফেতনা থেকে হিফাজত করুন। আমীন।
.
৥ মুফতী আবুল হাসান শামসাবাদী || সম্পাদক, মাসিক আদর্শ নারী

Tagged

Leave a Reply

Your email address will not be published.