Tag Archives: গার্মেন্টস

তৃতীয় দিনে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে টানা তৃতীয় দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকেরা।

সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে বিমানবন্দর সড়ক অবরোধের চেষ্টা করছেন নীপা গার্মেন্টস, চৈতি গার্মেন্টস, ফ্লোরা ফ্যাশন, অ্যাপারেলস গার্মেন্টসসহ কয়েকটি গার্মেন্টসের শ্রমিকেরা।

একই দাবিতে সাভারের অন্তত ছয়টি স্থানে পোশাক শ্রমিকেরা বিক্ষোভ দেখায়। এসব জায়গার রাস্তায় নেমে আসে ১৫টি কারখানার শ্রমিক।

হেমায়েতপুরের বাগবাড়ি, আশুলিয়ার খেজুরটেক, পুকুরপাড়, কাঠগড়া, সাভারের উড়াইল, রাজাবাড়ি এলাকায় বিক্ষোভ হয়। কয়েকটি জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় শ্রমিকদের।

Tagged , ,

রাজধানীর বিমানবন্দর সড়ক অবরোধ করে আছে পোশাক শ্রমিকরা : বাসে অগ্নিসংযোগ

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে রাজধানীর বিমানবন্দর সড়কে বিক্ষোভ করে পোশাক শ্রমিকরা। দ্বিতীয় দিনের মতো এই বিক্ষোভ আজ অবরোধে রূপ নেয় ।

দুপুরের দিকে তারা এনা পরিবহনের বাস ভাঙচুরের পর বাসে আগুন ধরিয়ে দেয়। বিক্ষুব্দ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে পথচারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের একপর্যায়ে উত্তরা ৪ নম্বর সেক্টর ও দক্ষিণখানের পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বর্তমানে আব্দুল্লাহপুর থেকে উত্তরা-বিমানবন্দর সড়কের দু’পাশ বন্ধ রয়েছে।

ছবি : ফোকাস বাংলা

 

Tagged , , ,