Tag Archives: ঢাকা বাণিজ্য মেলা

অনলাইনেই কেনা যাচ্ছে বাণিজ্য মেলার টিকিট

ঢাকার আগারগাঁওয়ে শুরু হয়েছে মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এবারের মেলায় প্রবেশের টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে। ক্রেতা-দর্শনার্থীদের ঝামেলা কমাতে প্রথমবারের মতো এই ব্যবস্থা চালু করেছে কর্তৃপক্ষ।

ক্রেতা-দর্শনার্থীদের কথা মাথায় রেখে এবার অনলাইনে বাণিজ্য মেলার প্রবেশ টিকিট কাটার ব্যবস্থা চালু করেছে রপ্তানি উন্নয়ন ব্যুরো।

রপ্তানি উন্নয়ন ব্যুরো বলছে, আগামী বছরগুলোতে আরও উন্নত সেবা দিতে চান তারা। এজন্য বেশ কিছু পরিকল্পনা আছে তাদের।

যেভাবে পাওয়া যাবে অনলাইন টিকিট: https://e-ditf.com/http://ticket.e-ditf.com/ এই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট তথ্য পূরণ করার পর পাওয়া যাবে ফিরতি এসএমএস। এসএমএস দেখালেই প্রবেশ করা যাবে মেলায়। এটিএম কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মূল্য পরিশোধ করা যাবে।

এবারের মেলায় টিকিটের মূল্য বড়দের জন্য ৩০ টাকা আর ছোটদের জন্য ২০ টাকা। অনলাইনে টিকিটের জন্য এসএমএস চার্জ প্রযোজ্য হবে।এর আগে মেলা জানুয়ারিতে শেষ হলেও এবার মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে ।

Tagged ,

আজ থেকে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০১৯

আজ থেকে শুরু হচ্ছে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। রাজধানীর শেরেবাংলা নগরে অস্থায়ী মাঠে বিকেল ৩টায় বাণিজ্যমেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ মেলা চলবে এক মাস অর্থাৎ আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। মেলায় প্রাপ্তবয়স্কদের প্রবেশের টিকিটের মূল্য ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর অপ্রাপ্তবয়স্কদের টিকিটের মূল্য ২০ টাকা। এবারই প্রথম মেলাতে অনলাইনে টিকিট করার ব্যবস্থা রাখা হয়েছে।

অনলাইনে টিকিট কাটবেন কীভাবে?
প্রথমে মোবাইল ফোন বা কম্পিউটার থেকে www.e-dift.com প্রবেশ করে নির্দিষ্ট তথ্য দিয়ে গ্রাহককে ৩টি ধাপ অতিক্রম করতে হবে। প্রথম ধাপে আপনার কয়টি টিকিট প্রয়োজন তা উল্লেখ করতে হবে। দ্বিতীয় ধাপে আপনার ঠিকানা দিতে হবে। যার মাধ্যমে আপনার নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। এরপর তৃতীয় ধাপে টাকা পরিশোধ করতে হবে। এটা শেষ হলেই আপনার টিকিট কনফার্ম হয়ে যাবে।

দুইভাবে টাকা পরিশোধ করা যাবে। একটি হলো মোবাইল ব্যাংকিং বিকাশ; আরেকটি ডেবিট বা ক্রেডিট কার্ড। এছাড়া নির্দেশনা মোতাবেক গুগল প্লে-স্টোর থেকে E-DTIF অ্যাপ ডাউনলোড করেও সেখান থেকে টিকিট ক্রয় করা যাবে।

বাণিজ্য মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যে রয়েছে-ভারত, পাকিস্তান, চীন, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, ভুটান, নেপাল, মরিশাস, ভিয়েতনাম, মালদ্বীপ, রাশিয়া,আমেরিকা, জার্মানি, সোয়াজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও হংকং।

Tagged , , ,