Tag Archives: বিক্ষোভ

৫ম দিনের মতো মিরপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে পঞ্চম দিনের মতো রাজধানীর মিরপুরের বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকেই তারা বিভিন্ন সড়কে অবস্থান নেন। ফলে ওই সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘সকাল থেকেই কালশী, শেওড়াপাড়ার মূল সড়কে কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। ফলে মিরপুর-বিমানবন্দর সড়ক বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় যানজটের। এতে বিপাকে পড়েছেন নগরবাসী। আমরা তাদের বুঝিয়ে সরিয়ে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।’

শ্রমিকদের অভিযোগ, তাদের জন্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না। এদিকে, মালিকপক্ষের কাছ থেকে বার বার আশ্বাস সত্ত্বেও বিক্ষোভ অব্যাহত রেখেছেন তারা। বিশ্বাস করছেন না কেউ কাউকে।

 

Tagged , , ,

তৃতীয় দিনে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে টানা তৃতীয় দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকেরা।

সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে বিমানবন্দর সড়ক অবরোধের চেষ্টা করছেন নীপা গার্মেন্টস, চৈতি গার্মেন্টস, ফ্লোরা ফ্যাশন, অ্যাপারেলস গার্মেন্টসসহ কয়েকটি গার্মেন্টসের শ্রমিকেরা।

একই দাবিতে সাভারের অন্তত ছয়টি স্থানে পোশাক শ্রমিকেরা বিক্ষোভ দেখায়। এসব জায়গার রাস্তায় নেমে আসে ১৫টি কারখানার শ্রমিক।

হেমায়েতপুরের বাগবাড়ি, আশুলিয়ার খেজুরটেক, পুকুরপাড়, কাঠগড়া, সাভারের উড়াইল, রাজাবাড়ি এলাকায় বিক্ষোভ হয়। কয়েকটি জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় শ্রমিকদের।

Tagged , ,