রাহবার২৪

আগামীকাল তাবলিগি মুরব্বিদের পরামর্শ সম্মেলন স্থগিত

তাবলিগের সংকট নিরসন ও ১ ডিসেম্বর টঙ্গীর ইজতেমা মাঠে সাদপন্থী সন্ত্রাসী হামলার বিচার তরান্বিত করার লক্ষ্যে পূর্ব নির্ধারিত উলামা ও তাবলিগি মুরব্বিদের পরামর্শ সম্মেলন হচ্ছে না।

তাবলিগের সংকট নিরসন ও ১ ডিসেম্বর টঙ্গীর ইজতেমা মাঠে সাদপন্থী সন্ত্রাসী হামলার বিচার তরান্বিত করার লক্ষ্যে এবং বিশ্ব ইজতেমা ২০১৯ বাস্তবায়নের উদ্দেশে পূর্ব ঘোষিত উলামা ও তাবলিগি মুরব্বিদের পরামর্শ সম্মেলন স্থগিত করা হয়েছে।

আগামীকাল ৭ জানুয়ারি সোমবার রাজধানী ঢাকার উত্তরা ১৪ নং সেক্টর খেলার মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস এই তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরও প্রশাসনের অনুমতি না পাওয়ায় পূর্ব নির্ধারিত জাতীয় পরামর্শ সম্মেলনটি হচ্ছে না।

মাওলানা আবদুল কুদ্দুস বলেন, ‘আগামী ১৫ তারিখ বাংলাদেশ সরকার ও তাবলিগের উভয়পক্ষের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি দল দেওবন্দ যাবেন। তারা দেশে ফিরে আসার আগ পর্যন্ত দেশে তাবলিগ ইস্যুতে কোনো সভা-সমাবেশ, সম্মেলন, জোড় বা ওয়াজাহাতি জোড় কিছুই হবে না বলে জানিয়েছে প্রশাসন।’

উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর ২০১৮ তারিখে ঢাকার যাত্রাবাড়ীতে বাংলাদেশ কওমি মাদারাসা শিক্ষাবোর্ড বেফাকের অফিসে উলামায়ে কেরাম ও তাবলিগি মুরব্বিদের এক বৈঠকে এই পরামর্শ সম্মেলন আয়োজন করার সিদ্ধান্ত হয়।দেশের শীর্ষ আলেমদের এই সম্মেলনে উপস্থিত থাকার কথা ছিলো।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়