রাহবার২৪

টঙ্গীতে আন্দোলনকারী ৬ পোশাক শ্রমিক নিখোঁজ, ফের সড়ক অবরোধ

এ সময় পুলিশ তাদে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিলে ঘটনার এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

গাজীপুরের টঙ্গীতে বেতন ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের মধ্যে থেকে ৬ শ্রমিক নিখোঁজের ঘটনায় প্রতিবাদ আজ আবারও জোরালো হয়ে উঠেছে। এ ঘটনায় টঙ্গীর বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি, বিক্ষোভ ও ভাংচুর করেছে। 

বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় ভেতরে থাকা গাড়িতে ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাড়িতে ভাংচুর চালায়। এ সময় পুলিশ তাদে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিলে ঘটনার এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। এতে ১ সাংবাদিকসহ কয়েকজন শ্রমিক আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানান, ‘শুক্রবার দুপুরে টঙ্গীর বিভিন্ন স্থান থেকে ডিবি পুলিশ পরিচয়ে টঙ্গীর বিসিক এলাকার ত্রিভলী এ্যাপারেলস্ লিমিটেড নামক কারখানার ৬ শ্রমিককে ধরে নিয়ে যায়। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে শনিবার সকাল থেকে আন্দোলনে নামে তারা।’

তবে পুলিশ ও কারখানা কর্তৃপক্ষের দাবি ভ্রান্ত ধারণা থেকে শ্রমিকরা অযৌক্তিকভাবে আন্দোলন করছে। নিখোঁজ শ্রমিকরা হলো, ঐ কারখানার সুইং অপারেটর আবু সাঈদ (২৫), সোহেল (২৭), মো. রোমান মিয়া (২২), শামিম (২৯), সোহাগ (২৪) এবং মো. রুবেল (২৫)।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়