রাহবার২৪

নির্বাচনকে স্বীকৃতি না দেয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ড. কামালের আহবান

প্রহসনের এ নির্বাচনে জনগণের মতামতের কোনো প্রতিফলনই ঘটেনি।’ এই নির্বাচনকে সরকারের একটি ‘পাতানো নির্বাচন’ বলেও দাবি করেন প্রবীণ এই রাজনীতিবিদ।

ডেস্ক রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের পর, নতুন সরকারকে স্বীকৃতি না দেয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। জার্মানিভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম ডয়চে ভেলেকে দেয়া এক স্বাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান৷

ড. কামাল বলেন, ‘প্রশ্নবিদ্ধ এ নির্বাচনকে বৈধতা দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা নিজের গ্রহণযোগ্যতা হারিয়েছেন। আমি আশা করি, জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের জনগণের মতামতের প্রতি শ্রদ্ধা রেখে এ ভোট ডাকাতির নির্বাচনকে কোনোভাবেই স্বীকৃতি দেবে না।’

তিনি আরও বলেন, ‘প্রহসনের এ নির্বাচনে জনগণের মতামতের কোনো প্রতিফলনই ঘটেনি।’ এই নির্বাচনকে সরকারের একটি ‘পাতানো নির্বাচন’ বলেও দাবি করেন প্রবীণ এই রাজনীতিবিদ।

জাতীয় ঐক্যফ্রন্ট কোনো আন্দোলনে যাবে কি না- এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, আমরা ৩০ ডিসেম্বরই পাতানো এ নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন করে তফসিল ঘোষণা ও পুনরায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছি।

ঐক্যফ্রন্টের অন্য নেতাদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিয়ে নতুন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়