রাহবার২৪

মাওলানা আনসারীর জানাযা থেকে করোনা ছড়ায়নি, লকডাউন মুক্ত সেই ১০ গ্রাম

রাহবার২৪

রাহবার: বিশিষ্ট ওয়ায়েজ, মুফাসসিরে কুরআন ও বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা যুবায়ের আহমেদ আনসারীর জানাযায় অংশগ্রহণকারী গ্রামের মানুষের মধ্যে করোনার উপসর্গ পাওয়া যায়নি বলে জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানযায় অংশগ্রহণকারী জনস্রোতকে কেন্দ্র করে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে জানাযাস্থলের আশপাশের ১০টি গ্রাম লকডাউন করা হয়। ১০ গ্রামে করোনা আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। ফলে লকডাউন মুক্ত করা হয়েছে সেই ১০টি গ্রাম।

প্রশাসনের পক্ষ থেকে গত ১৮ এপ্রিল লকডাউন করা ১০ গ্রামের জনসাধারণের সীমিত চলাচলের পাশাপাশি সেখানকার জনগণকে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার আদেশ শুক্রবার (১ মে) শেষ হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ সাংবাদিকদের জানিয়েছেন, জানযার আশেপাশের ১০টি গ্রামে গত ১৪ দিনে কোনো উপসর্গ না পাওয়ায় কোনো ব্যক্তি সনাক্ত হয়নি। গ্রামগুলো আপাতত ঝুঁকিমুক্ত ও স্বাভাবিক মনে করছে জেলা স্বাস্থ্য বিভাগ।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মার্কাস পাড়ায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন মাওলানা যুবায়ের আহমদ আনসারী। পরদিন সকাল ১০টায় সরাইল উপজেলার জামিয়া রাহমানিয়া বেড়তলা মাদ্রাসা মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো: নোমান মিয়া জানান, তাদের এলাকাধীন ওইসব গ্রামের মানুষজনের মধ্যে বিরতিহীনভাবে ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তবে তাদের মধ্যে কারো সংক্রমন পাওয়া যায়নি।
তিনি আরো জানান- গোটা উপজেলায় মোট ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এ পর্যন্ত। এরমধ্যে তেরকান্দা গ্রামের এক নারীর ফলাফল পজেটিভ আসে। তিনি ব্রাহ্মণবাড়িয়া বক্ষব্যাধি হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়