রাহবার২৪

বাল্যবিয়ে নিষিদ্ধের কারণেই দেশে গর্ভপাত বেড়ে গেছে : মানববন্ধনে ওলামালীগ নেতৃবৃন্দ

বাল্যবিবাহ নিরোধ আইন, একটি কুফরি আইন। অবিলম্বে এ আইন প্রত্যাহার করতে হবে। 

১৮ বছরের নিচের ছেলে-মেয়েদের বিবাহ বহির্ভূত সম্পর্কের ফলে আশঙ্কাজনক হারে বেড়েই চলছে অবৈধ ভ্রুণ হত্যার পরিমাণ। আর এ কারণেই দেশে গর্ভপাত বেড়ে গেছে। বললেন ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরিয়তপুরী।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

আবুল হাসান শেখ শরিয়তপুরী আরও বলেন, বঙ্গবন্ধু দেশের সংবিধানে মদ ও জুয়া নিষিদ্ধ করেছেন। সেই জুয়াড়ি তৈরির আসর বিপিএল, আইপিএলের মতো খেলাধুলা বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে।

তিনি বলেন, নারী ফুটবলারদের বিয়ে নিষিদ্ধ করে লিভ টুগেদারসহ অনৈতিকতাকে উৎসাহিত করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের  ষড়যন্ত্রকারী হোতাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

ক্রিকেটের আসর বিপিএলের নামে দেশকে জুয়াড়িদের আস্তানায় পরিণত করা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, প্রতিটি ব্যাটে বলে এখন জুয়ার বাজি ধরা হচ্ছে। বড় বড় জুয়াড়িদের পাশাপাশি চায়ের দোকানের সাধারণ লোকজনও এখন বিপিএল, আইপিএল তথা ক্রিকেট জুয়ায় মত্ত হয়েছে, যা সম্পূর্ণ সংবিধানবিরোধী। এই খেলা নিষিদ্ধের দাবি জানান তিনি।

ওলামা লীগের সভাপতি মুহম্মদ আখতার হুসাইন বুখারী বলেন, বৈধ ও শরীয়তসম্মত বাল্যবিবাহের বিরুদ্ধে বললেও ১৮ বছরের নিচের টিনেজ ছেলে-মেয়েদের লাখ লাখ অবৈধ গর্ভপাতকে সমর্থন করছে বাল্যবিবাহ বিরোধীরা। অথচ বাংলাদেশের পেনাল কোড অনুযায়ী গর্ভপাত অবৈধ। তিনি বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন, একটি কুফরি আইন। অবিলম্বে এ আইন প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনের সমন্বয় করেন, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সভাপতি- পীরজাদা আলহাজ্জ মাওলানা মুহম্মদ আখতার হুসাইন। আরও বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ্জ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামি গবেষণা পরিষদের সভাপতি- আলহাজ্জ হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, সহ সভাপতি- হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী (বাগেরহাটি) প্রমুখ।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়