রাহবার আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের বিহারে বিজয় মিছিল করতে গিয়ে একটি মসজিদে ভাংচুর চালানোর অভিযোগ উঠেছে বিজেপি সমর্থকদের বিরুদ্ধে। এই ঘটনায় চারজন আহত হয়েছেন। বৃহস্পতিবার পূর্ব চম্পারণ জেলার জামুয়া গ্রামে ঘটেছে এই ঘটনা।

পুলিশ বরাত দিয়ে জানা গেছে, এক বিজেপি বিধায়কের নির্বাচনে জয় উদযাপনে যখন বিজয় মিছিল বের হয়, তখন সন্ধ্যার নামাজ চলছিল। সে সময় স্লোগান না দেয়ার জন্য অনুরোধ করা হয়েছিল বিজেপি সমর্থকদের। এর থেকেই বিশৃঙ্খলার সূত্রপাত।

স্ট্যাশন হাউস অফিসার (এসএইচও) অভয় কুমার জানিয়েছেন, ঢাকা আসনে আরজেডি’র ফয়জল রহমানকে পরাজিত করে ভোটে জেতেন বিজেপির পবন কুমার বনসল। জয় ঘোষণার পরপরই শুরু হয় বিজয় মিছিল। তবে বনসল নিজে সেই মিছিলে ছিলেন না।

কুমার বলেছেন, ‘নামাজের সময় উচ্চস্বর এ স্লোগান না তুলতে বলা হলে তীব্র বাগবিতণ্ডা শুরু হয়। শুরু হয় হাতাহাতি। বিজয় মিছিলে থাকা বিজেপি সমর্থকরা পাথর ছুড়তে থাকেন বলে অভিযোগ পাওয়া যায়।

গ্রামবাসীর অভিযোগ, ‘প্রায় ৫০০ লোকের বিজয় মিছিল থেকে স্লোগান ওঠে জয় শ্রী রাম। তারা মসজিদের গেট, জানালা ভেঙ্গে দেন। ভেতরের জিনিসপত্র ভেঙ্গে দেন।’

এই ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন এসএইচও। গোটা এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। আর কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।