রাহবার২৪

ধর্ষকদের বিচারের দাবিতে উত্তাল সামাজিক যোগাযোগ মাধ্যম

সরকারি লোকদের মনুষ্যত্ববোধ অবশিষ্ট থাকলে আগে ধর্ষকদের গ্রেফতার করুন

যমযম ডেস্ক : নৌকায় ভোট না দেয়ার কারণে ধর্ষিতা হয়েছে চার সন্তানের মা। এমন খবর মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে। অনেক সেলিব্রেটি পর্যন্ত এ নিয়ে তীব্র প্রতিবাদ জানান।

নিউজ পোর্টাল আওয়ার ইসলাম-এর নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান লিখেন, ধানের শীষে ভোট দেয়ায় গৃহবধুকে ধর্ষণ…। মানুষ হিসেবে একটু বোধ বেঁচে থাকলে আগে কলঙ্ক ঢাকুন। বিচার করুন ওই পশুদের। তারপর সরকার গঠন করুন।

অনেক জ্ঞানী গুণিই বলেছেন, এবারের নির্বাচন একটি অনন্য অধ্যায় হয়ে থাকবে। আসলেই অনন্য অধ্যায় হয়ে থাকবে।

যেখানে বিপক্ষের কাউকে ভোট দিলে ধর্ষণের শিকার হতে হয়, এমন ইতিহাস অনন্য অধ্যায় না হয়ে তো পারে না…

প্লিজ সরকার গঠনের আগেই অভিযুক্ত কুলাঙ্গারদের গ্রেফতার করুন। তাদের শাস্তি নিশ্চিত করুন…

আসুন আওয়াজ ওঠাই…

একজন লেখেন- দেশের নাগরিকদের ইজ্জত নিয়ে বেঁচে থাকার অধিকার থাকলে, সরকারি লোকদের মনুষ্যত্ববোধ অবশিষ্ট থাকলে আগে ধর্ষকদের গ্রেফতার করুন। তারপর অন্যকিছু। এমন ঘটনা কোনো সভ্য দেশে ঘটতে পারে না। নিন্দা জানানোর ভাষাও নেই।

আরেকজন লেখেন- তথাকথিত নারীবাদী`রা আজ কোথায়?ছি ছি ছি দিক্কার জানাই তদের! তরা স্বার্থের জন্য রাস্তায় নামিস! স্বার্থের জন্য চুপ থাকিস।

কেউ লেখেন- কবি রফিক আজাদ বলেছিলেনঃ ‘ভাত দে হারমজাদা নয়তো মানচিত্র চিবিয়ে খাবো।’ এখন কোন কবি কি বলবেনঃ আমার মা বোনদের ‘ইজ্জত ফিরিয়ে দে হারামজাদা নয়তো মানচিত্র চিবিয়ে খাবো।’

কেউ বিএনপিকেও নিরবতার জন্য দায়ী করে লেখেন-  ধানের শীষে ভোট দেয়া নারীকে ধর্ষণ ও এর ফলে তার মৃত্যুতে অপরাধিরা যেমন দায়ী ভবিষ্যতের এই ধারাবাহিকতার অন্যান্য অপরাধগুলোর জন্য ঐক্যফ্রন্ট তথা বিএনপিও দায়ী হবে।

মুর্শিদ সিদ্দীকি লিখেছেন- এদেশে পারুল বেগমরা নারী না, নারী কেবল ওই মাসুদা ভাট্টি..!

তবে গতকাল বিকেলে একটি ব্যানারে কিছু মানুষকে ধর্ষকদের বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করতেও দেখা যায়।  

 

 

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়