হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব, দেশের অন্যতম প্রধান আলেম আল্লামা জুনাইদ বাবুনগরী গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ঢাকার খিলগাঁও-এ অবস্থিত খিদমাহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ (২৭ জানুয়ারি) সকালে বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শে সাধারণ বিভাগে তাঁকে ভর্তি করা হয়। শনিবার (২৬ জানুয়ারি) বিকালে তাকে রিজেন্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকায় আনা হয়েছে বলে তার ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামূল হক ফারুকী জানিয়েছেন।

চিকিৎসকদের সাথে আলাপ করে জানা গছে, আল্লামা বাবুনগরীর পায়ে ইনফেকশন হয়েছে। এছাড়াও বার্ধক্যজনিত রোগসহ দীর্ঘদিন যাবৎ হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসার অভাবে মানবেতর জীবনযাপন করছেন।

এই প্রাজ্ঞ আলেমের সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়ে আল্লামা বাবুনগররীর ব্যক্তিগত সহকারী ইন’আমুল হাসান বলেন, বর্তমানে হুজুরকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে। ছোট একটা অপারেশন আছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

 

উল্লেখ্য, বেশ কয়েক বছর যাবৎ হার্ট, কিডনি, ডায়াবেটিস, কোলেস্টরল, উচ্চরক্তচাপসহ আরো বিভিন্ন জটিল রোগে আক্রান্ত আল্লামা জুনায়েদ বাবুনগরী। তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া খুবই প্রয়োজন। কিন্তু তিনি দেশের বাইরে যেতে পারছেন না। সরকার তার ব্যক্তিগত পাসপোর্ট জব্দ করে রেখেছে।