রাহবার২৪

শর্তসাপেক্ষে ৬ মাস বাড়ানো হয়েছে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ : আইনমন্ত্রী

রাহবার২৪

রাহবার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শর্তসাপেক্ষে আরো ছয় মাস বাড়িয়েছে আইন মন্ত্রণালয়। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেছেন, খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শর্তসাপেক্ষে আরো ছয় মাস দিয়ে দিয়েছি। আগের যে শর্ত সেই শর্ত সাপেক্ষে ছয় মাস শেষ হওয়ার দিন থেকে সাজা স্থগিত রেখে নির্বাহিী আদেশে মুক্তি দেওয়া হয়েছে।

তবে এ সময়ে তিনি বিদেশে যেতে পারবেন না বলেও জানান আইনমন্ত্রী ।

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৪ শে মার্চ খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত করে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছিল সরকার ।

সে দিনই খালেদা জিয়া দুর্নীতির মামলায় দুই বছরের বেশি সময় জেল খাটার পর মুক্তি পেয়েছিলেন। তিনি এখন যে মুক্ত আছেন সেই মুক্তির মেয়াদ আগামী ২৪শে সেপ্টেম্বর শেষ হতে যাচ্ছে। সেই প্রেক্ষাপটে গত ২৫ শে অগাস্ট শামীম ইস্কান্দার পরিবারের পক্ষ থেকে স্থায়ী মুক্তি চেয়ে আবারো আবেদন করা হয়েছিল।

এখন সেই আবেদনের প্রেক্ষিতেই আইন মন্ত্রণালয় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আআরো ৬মাস বাড়ালো । আইনমন্ত্রী জানিয়েছেন, এটি প্যারোল বা জামিন মুক্তি নয়। ফৌজদারি কার্যবিধিতে সরকারের যে ক্ষমতা রয়েছে সেই ক্ষমতাবলে সাজা স্থগিত করে এই মুক্তিএসেছে।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়