রাহবার২৪

ইসরাইলের বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় সৌদি আরবের মন্ত্রিসভা

রাহবার২৪

রাহবার: পশ্চিম তীরে ফিলিস্তিনি নাগরিকদের ওপর আক্রমণাত্মক ও সহিংস আচরণ করছে ইসরাইলি কর্তৃপক্ষ। এ বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়কে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে সৌদি আরবের মন্ত্রিসভা।

মঙ্গলবার (১৬জুন) বৈঠকের পর এক বিবৃতিতে এ আহ্বান জানান তারা।

এ বিষয়ে সৌদি তথ্যমন্ত্রী ডক্টর মাজিদ আল-কাসাবি বলেন, পশ্চিম তীরে ফিলিস্তিনি ভূখণ্ড দখলের যে পরিকল্পনা ইসরাইল করছে তা প্রত্যাখ্যান করেছে সৌদি মন্ত্রিসভা। আন্তর্জাতিক আইনের লঙ্ঘন এই পরিকল্পনা। এর বিরুদ্ধে মুসলিম সম্প্রদায়ের একতাবদ্ধ হয়ে ব্যবস্থা নিতে হবে।

আরব নিউজের বরাতে জানা যায়, বৈঠকে সৌদিতে বিরাজমান করোনাভাইরাস পরিস্থতি নিয়েও তারা আলোচনা করেছেন। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় সব প্রকল্প বাস্তবায়ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে একমত মন্ত্রিসভা।

আগামী ১ জুলাই পশ্চিম তীরে ফিলিস্তিন অধ্যুষিত ভূখণ্ড দখলের পরিকল্পনা গ্রহণ করেছে ইসরাইলি কর্তৃপক্ষ। সেই লক্ষ্যে তারা নানা পদক্ষেপও নিচ্ছে। এর প্রেক্ষিতে বিক্ষোভ ও প্রতিবাদ করছেন ফিলিস্তিনিরা। সেই বিক্ষোভে ইসরাইলি পুলিশ ও সেনারা নির্মম আচরণ করছে।

বিভিন্ন আন্তর্জাতিক মহল এই পদক্ষেপের সমালোচনা করলেও মার্কিন যুক্তরাষ্ট্রের সমর্থন পেয়ে কারো তোয়াক্কা করছে না ইসরাইলি কর্তৃপক্ষ।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়