রাহবার২৪

ভিড় সামলাতে না পেরে ভারতে ফের বন্ধ মদের দোকান

রাহবার২৪

রাহবার: বেশকিছুদিন ধরে বন্ধ ছিল মদের দোকান। গতকাল তা খুলে দেওয়া হয়। এতেই সকাল থেকে মদ কিনতে পড়ে যায় দীর্ঘলাইন। কোথাও কোথাও এক মাইলেরও বেশি লম্বা লাইন দেখা যায়। এমনকি পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জও করতে হয় পুলিশকে।

ভিড় সামলাতে ব্যর্থ হয়ে বুধবার থেকে ভারতের মুম্বাইতে ফের বন্ধ করে দেওয়া হল মদের দোকান। লকডাউনের তৃতীয় পর্বে বেশ কিছু ছাড় দেয় কেন্দ্রীয় সরকার। মদের দোকান খোলার অনুমতি দেওয়ার দু’‌দিনের মধ্যেই মুম্বাইবাসী শিকেয় তোলে সামাজিক দূরত্ব। তাই বাধ্য হয়ে দেশের বাণিজ্য নগরীতে মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল।

মদের দোকানে দীর্ঘ লাইন চিন্তার ভাঁজ ফেলেছিল বাণিজ্য নগরীর প্রশাসনের কপালে। তাই আর ঝুঁকি নেয়নি প্রশাসন। বুধবার থেকেই মদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছে মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন। এক কর্মকর্তা জানান,‘‌খাদ্যশস্য, অত্যাবশ্যকীয় পণ্য, ওষুধের দোকান খোলা থাকবে। কিন্তু মদের দোকান খোলা হবে না।’

মুম্বাই পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সোমবার মদের দোকান খোলার সঙ্গে সঙ্গেই মানুষ ভিড় করেন। যত সময় বাড়ে ভিড় বাড়তে থাকে। পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হয়েছে পুলিশকে। কোথাও কোথাও তো জনতার সঙ্গে গণ্ডগোলও হয় পুলিশের। মদের দোকানের সামনে সরকারের পক্ষ থেকে একাধিক নির্দেশিকা দেওয়া হলেও একটাও মানা হয়নি।

সূত্র- আজকাল

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়