রাহবার২৪

জুমার বয়ানে সুদের বিরুদ্ধে কথা বলায় বাদ দেয়া হলো ইমামকে

রাহবার২৪

রাহবার: করোনাভাইরাস আতঙ্কে যখন মানুষের মধ্যে ধর্মীয় বিধান মেনে চলার প্রতি আগ্রহ বেড়েছে তখন চুয়াডাঙ্গায় ঘটলো উল্টো ঘটনা।
জানা যায়, চুয়াডাঙ্গার জীবননগরে সুদ খাওয়া হারাম বলে মসজিদে আলোচনা করায় ইমামকে বাদ দিলেন মসজিদ কমিটির সদস্যরা। গত শুক্রবার (১২জুন) জীবননগর পৌর শহরের ইসলামপুর আল-আকছা মসজিদে এ ঘটনা ঘটে।

এ ঘটনাটি জীবননগর শহরে টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

স্থানীয়রা জানায়, জুমার নামাজের বক্তব্যে সুদ বিষয়ে আলোচনা করেন ইমাম সাহেব। কোরআন ও হাদিসের আলোকে সুদ বিষয়ে ইসলামের অবস্থান তুলে ধরেন। একই সাথে সুদের কারণে সমাজে সৃষ্ট সমস্যাগুলো ব্যাখ্যা করেন। ইমাম সাহেব কোরআন ও হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, সুদ দেয়া ও নেয়া দুটোই সমান অপরাধ এবং সুদ খাওয়া সম্পূর্ণ হারাম। এ থেকে সবাইকে সাবধানে থাকতে হবে। ঈমান যদি ঠিক রাখতে হয়, যারা সুদের সাথে জরিত তাদের তওবা করতে হবে।

এমন আলোচনা করায় ইমাম সাহেবের উপর ইসলামপুর গ্রামের কয়েকজন ব্যক্তি ক্ষিপ্ত হয়ে ওঠে এবং মসজিদ কমিটির সভাপতি ও সম্পাদককে বলে ইমাম সাহেবকে ওই মসজিদ থেকে বাদ দিয়ে দেন।

এ বিষয়ে ইসলামপুর আল-আকছা মসজিদের ওই ইমামের সাথে কথা বলার জন্য চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া গেছে।
এদিকে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ খোকন জানান, ইমাম সাহেব অনেক দিন এই মসজিদে আছে। যার ফলে স্থানীয় ব্যক্তিরা বলছেন, মসজিদে একজন নতুন ইমাম আনতে হবে। ইমাম সাহেবকে বিষয়টি বললে তিনি নিজেই এই মসজিদে আর নামাজ না পড়ানোর কথা বলেন।

Follow us

get in touch. stay updated.

জনপ্রিয়